জকিগঞ্জে জেলে সেজে যেভাবে কচুকলি হাওর ডাকাত ধরলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে মাছ শিকারীর ছদ্মবেশে হাওর থেকে জসিম উদ্দিন (৩৫) নামের ডাকাত দলের এক ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে জকিগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সে জকিগঞ্জ উপজেলার বারহাল ইউনিয়নের লোহারসাঙ্গন গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে।

জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় জানান, প্রযুক্তির সহায়তায় আমরা নিশ্চিত হই জসিম ডাকাতের অবস্থান কচুকলি হাওরের মধ্যে। এরপর কৌশল অবলম্বন করে ওসি মীর মো. আবদুন নাসেরের নেতৃত্বে এসআই জহিরুল ইসলাম কয়েকজন পুলিশ সদস্যকে নিয়ে জেলে সেজে বুধবার সন্ধ্যা ৬টায় বারহাল ইউনিয়নের কচুকলি হাওরে গিয়ে মাছ শিকারির বাহানায় ডাকাত জসিমের আস্তানায় পৌছতে সক্ষম হয়ে তাকে ধরতে সক্ষম হন।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান জানান, গত ১৯ জানুয়ারি জকিগঞ্জের বোরহানপুর গ্রামের সৌদিপ্রবাসী আবদুল জব্বারের বাড়িতে একদল ডাকাত হানা দেয়। অস্ত্রেরমুখে তারা লুটপাট করে পালিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা হলে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের নেতৃত্বে বিশেষ টিম গঠন করে মামলার তদন্ত শুরু হয়। ইতোমধ্যে ডাকাত দলের সদস্য আবদুল হাফিজ ও ইকবাল হোসেন এক্কাই’কে গ্রেফতার করে পুলিশ। তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী গ্রেফতার করা হয় জসিমকে।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানিয়েছেন, গ্রেফতারকৃত জসিম ডাকাতের বিরুদ্ধে সিলেটের বিভিন্ন থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। তাকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর